কি টাইটেল দেখে অবাক হয়ে গেলেন? ভাবলেন স্যামসং আর ফেসবুকের মালিক বুঝি WWF খেলা শুরু করে দিল। 😀
আসল খবরটা শুনুন তাহলে এবার সোশাল নেটওয়ার্কিং  ফেসবুকের সঙ্গে লড়াইয়ে নামতে যাচ্ছে স্যামসাং। ২০১৩ সালের প্রথম দিকেই নতুন সোশ্যাল নেটওয়ার্কিং সার্ভিস চালু করার পরিকল্পনা রয়েছে দক্ষিণ কোরিয়ান এই মোবাইল নির্মাতা প্রতিষ্ঠানটির।
কোরিয়া টাইমস-এর বরাতে ফক্স নিউজ জানিয়েছে, একাধিক ব্র্যান্ডের মোবাইল এবং ইন্টারনেট ব্যবহার করা যায় এমন ডিভাইস থেকে ব্যবহার করা যাবে স্যামসাং এর এই সোশাল নেটওয়ার্কিং সার্ভিস। আর এর মূল লক্ষ্যই হবে সোশ্যাল নেটওয়ার্কিং সার্ভিস বাজারে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে ফেসবুকের সঙ্গে প্রতিদ্বন্দ্বীতায় নামা।
এখন পর্যন্ত স্যামসাং তাদের নতুন এই সোশাল নেটওয়ার্কিং সার্ভিস এর কোনো অফিসিয়াল নাম ঠিক না করায় ‘স্যামসাং ফেইসবুক’ হিসেবেই অভ্যন্তরীণভাবে পরিচিতি পেয়েছে এটি। আর সোশাল নেটওয়ার্কিং সার্ভিসটিকে অ্যামাজনের ‘ক্লাউড’ কম্পিউটিং প্যাটফর্মের সঙ্গে যোগ করার পরিকল্পনাও রয়েছে স্যামসাং কর্তৃপক্ষের।

samsung Vs Facebook
এ ব্যাপারে  এক স্যামসাং কর্মী বলেন, “এ বছরের মধ্যেই সোশাল নেটওয়ার্কিং সার্ভিস তৈরির সব কাজ শেষ হবে। আগামী বছরের শুর“র দিকেই এটি লঞ্চ করার পরিকল্পনা আছে আমাদের।’”
এই হল আসল খবর । তো আপনি কি মনে করেন ফেসবুক একচ্ছত্র আধিপত্য বিস্তার করে কথাটা ঠিক? আমার তো মনে হয় না,কারণ আমার মামারGoogle Plus আছে না? সেটা ও তো সোশাল নেটওয়্যার্কিং সাইট।যাই হোক দেখি কে এই প্রতিদ্বন্দ্বীতায় জিতে। 😛