বিল গেটসকে তো আমরা সবাই চিনি।তাই না? তাঁরই স্বনামধন্য প্রতিষ্ঠান মাইক্রোসফটের ফ্রী ওয়েবমেইল সার্ভিস হটমেইল এখন নতুন্রুরূপে আউটলুক

নতুন এ সার্ভিসে ব্যবহারকারীদের জন্য মেসেজগুলো গুছিয়ে রাখবে আউটলুক(www.OutLook.com)। এতে আরো থাকবে স্কাইপ ব্যবহার করে ইন্টারনেট কল করার সুবিধা।

মাইক্রোসফট তাদের নতুন ওয়েবমেইল সার্ভিস নিয়ে জানিয়েছে, অপ্রয়োজনীয় আর বিরক্তিকর স্প্যামের কারণে রীতিমতো ঘর-গৃহস্থালী কাজে পরিণত হওয়া ইমেইল অ্যাকাউন্টের ঝামেলা থেকে ব্যবহারকারীদের মুক্তি দেবে আউটলুকডটকম। স্বয়ংক্রিয়ভাবে প্রয়োজনীয় এবং অপ্রয়োজনীয় মেইলগুলোকে আলাদা করে গুছিয়ে রাখবে নতুন সার্ভিসটি। ইনকামিং মেইলগুলো কন্ট্যাক্টস, নিউজ লেটার, সোশাল নেটওয়ার্কিং ইত্যাদি ক্যাটেগরিতে ভাগ করে রাখতে পারবেন ব্যবহারকারীরা।

এ ব্যাপারে মাইক্রোসফটের ক্রিস জোনস বলেন, ‘আউটলুকডটকম হবে প্রথম ওয়েবমেইল সার্ভিস, যেখানে একসঙ্গে কানেকশন থাকবে ফেইসবুক, টুইটার, লিংকডইন, গুগল এবং স্কাইপ-এর।’

জোনস আরো যোগ করেন, ‘বন্ধুদের আপলোড করা ছবি, স্ট্যাটাস আপডেট আর টুইটের কারণে জীবন্ত হয়ে উঠবে আউটলুকডটকম-এর ইনবক্স।’

এছাড়া মাইক্রোসফটের ক্লাউড স্টোরেজ ব্যবহারের সুবিধাও পাবেন আউটলুকডটকম ব্যবহারকারীরা। বিশ্লেষকরা বলছেন, কেবল নতুন একটি ওয়েবমেইল সার্ভিসই আনছে না মাইক্রোসফট, বরং গুগলের ওয়েবমেইল সার্ভিস জিমেইলের সঙ্গে লড়াইয়ে নামছে প্রতিষ্ঠানটি।