চুয়েট ও শ্রীলঙ্কার মধ্যে উচ্চ শিক্ষা ও গবেষণা বিনিময়ের আগ্রহ দেখিয়েছে বাংলাদেশে নিযুক্ত দেশটির হাইকমিশনার সারাথ কে ওয়েরাগোদা।

শনিবার সকালে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলমের সঙ্গে মতবিনিময় সভায় শ্রীলঙ্কার হাইকমিশনার সারাথ কে ওয়েরাগোদা এ আগ্রহ প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সারাথ কে ওয়েরাগোদা বলেন, চুয়েট ও শ্রীলঙ্কার উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে শিক্ষা-গবেষণা বিনিময়ের মাধ্যমে সম্পর্কের একটি নতুন মাত্রা সৃষ্টি করা যায়।

শ্রীলঙ্কার হাইকমিশনারের এ আগ্রহকে স্বাগত জানিয়ে চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম বলেন, বাংলাদেশ ও শ্রীলঙ্কার সম্পর্ক অত্যন্ত ঘনিষ্ঠ । এ সম্পর্ক উচ্চ শিক্ষা-গবেষণায় আরো ব্যাপকভাবে কাজে লাগানো যেতে পারে।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে চুয়েটের নিবন্ধক প্রকৌশলী মো. সফিকুল ইসলাম, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক মোহাম্মদ রফিকুল আলম, যন্ত্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. তাজুল ইসলাম, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুর রশীদ, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. স্বপন কুমার পালিত উপস্থিত ছিলেন।