কুমিল্লা শিক্ষাবোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল পুননিরীক্ষণের তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১৭ মে পর্যন্ত শুধুমাত্র টেলিটক প্রিপ্রেইড মুঠোফোন থেকে আগ্রহী শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। এক্ষেত্রে প্রতি বিষয় এবং প্রতিটি পত্রের জন্য ১২৫ টাকা হারে ফি লাগবে। বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কায়সার আহমেদ প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেন। টেলিটক প্রিপ্রেইড মুঠোফোনের Message অপশনে গিয়ে RSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে আবার স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয়ের কোড লিখে এসএমএস করতে হবে ১৬২২২ নম্বরে। ফিরতি এসএমএসে একটি পিন (পারসোনাল আইডেনটিফিকেশন নাম্বার) পাঠানো হবে। এরপর মেসেজ অপশনে গিয়ে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন লিখে এসএমস করুন ১৬২২২ নম্বরে। যে সব বিষয়ে দুইটি পত্র (বাংলা ও ইংরেজি) রয়েছে সে সব বিষয়ে একটি বিষয় কোড (বাংলার জন্য ১০১, ইংরেজির জন্য ১০৭) দুইটি পত্রের জন্য আবেদন হিসেবে গন্য হবে এবং এক্ষেত্রে আবেদন ফি হিসেবে ২৫০ টাকা টাকা প্রযোজ্য হবে। একই এসএমএসের মাধ্যমে একাধিক বিষয়ের জন্য আবেদন করা যাবে। এক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে কমা(,) দিয়ে লিখতে হবে। প্রতি বিষয় এবং প্রতিটি পত্রের জন্য ১২৫ টাকা হারে ফি প্রযোজ্য হবে। এক্ষেত্রে বিষয়ের কোড পর্যায়ক্রমে কমা (,) দিয়ে লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।
পুরো প্রক্রিয়াটা হবে—Rscfirst 3 letters of board nameRoll No Subject Code লিখে১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।ফিরতি বার্তায় আবেদন ফি বাবদ কত টাকা কাটা হবে তা জানিয়ে একটি পিন দেওয়া হবে।আবেদনে সম্মত থাকলে RscYESPIN Number Mobile No লিখে১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।
বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কায়সার আহমেদ জানান, গত ৭ মে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ হয়। ওই ফল নিয়ে কোন পরীক্ষার্থীর আপত্তি থাকলে তাঁরা পুননিরীক্ষণের জন্য আবেদন করতে পারবেন। নির্ধারিত সময়ের পর কোনভাবেই আবেদন করা যাবে না।

— প্রথম আলো