এক মাস রোযা রেখে আমারা ঈদ পালন করতে যাব সামনে। গত বছর যখন ঈদ সামনে তখন দেখা গেল আমার দেশের সব রাস্তাঘাট ভাঙ্গাচুরা। গ্রামের বাড়ি যেতে গিয়ে মনে হয়েছে এভারেস্ট জয় করাটাই মনে হয় সহজ। আমরা শুনতে চাইলাম আমাদের মন্ত্রী কি বলেন ?? তিনি কিছুই বলেন না খালি হাসেন । হাসেন আর হাসেন ।তার জন্য আমরা ঈদ করলাম শহীদ মিনারে । তাও তিনি হাসলেন । দাবি করলেন wiki leaks  নাকি  তাকে নিয়ে  মিথ্যা কথা বলে। তিনি হাসলেন কিন্তু কিছুই করলেন না।

বছর গেল , আবার ঈদ এল। আবারও একি অবস্থা । এখন মন্ত্রী বলেন তার কথা কেউ শুনে না। ভালো তার কথা না শোনার কারণে এত কাহিনী হয় তাও তিনি বললেন রাস্তাঘাট ভাল । বুঝলাম আবার বললেন গাড়ি চললে রাস্তাতো নষ্ট হবেই সেটাও বুঝলাম । তাও আমরা ঈদ করতে বাড়ি যাই কারণ এত কষ্ট করার পর আমরা এক হতে পারি ।

কিন্তু হঠ্যাৎ আমাদের এক মন্ত্রী বললেন যে আপনারা বাসায় তালা লাগিয়ে বাড়ি যান। তাতে কাজ দিবে । ভালো বাপার না , কিন্তু তার কাছে আমার একটা প্রশ্ন যে আপনি কি জানেন যে আমদের দেশের মানুষ চাচা চৌধুরী না  যে সব খুলে বাড়ি যাই?? আর একটা ব্যাপার তারপর ও যদি ডাকাতি হয় তাইলে দোষটা আসলে তালার হবে নাকি পুলিশের হবে একটু বলেন , তাইলে ভাল হয়…ডাকাতি হলে অন্তত আবার শুনতে হবে না যে ৪৮ ঘন্টা পর সব উদ্ধার হয়ে যাবে। ❓